জাফলং সীমান্তে ভারতীয় রুপিসহ দুর্ধর্ষ চোরাকারবারী আজাদ আটক

দৈনিক আমাদের মাতৃভূমি
২৪ এপ্রিল ২০২২, ০৬:০০ পূর্বাহ্ন
Link Copied!

গোয়াইনঘাট প্রতিনিধি


অবৈধ অনুপ্রবেশ ও চোরাকারবারি করতে গিয়ে সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের খাবার হোটেল ব্যবসায়ী মোঃ জুলহাস মিয়ার মেয়ের জামাই, মামার বাজারের অস্থায়ী বাসিন্দা ভাড়াটিয়া মৃত্যু তারা মিয়ার ছেলে মো. আবু সালাম আজাদ‌ সংগ্রাম বিজিবি ক্যাম্পের সদস্যদের হাতে জাফলং জিরো পয়েন্ট এলাকা থেকে ভারতীয় ৪ হাজার রুপি সহ আটক হয়েছে। গতকাল শনিবার বিকেলে দিকে আন্তর্জাতিক সীমানা পিলার ১২,৭৪ এর কাছের এলাকা জিরো পয়েন্ট থেকে ওই যুবককে আটক করা হয়।


স্থানীয় সূত্রে জানা গেছে, বিজিবি' হাতে আটক মো. আবু সালাম আজাদের জম্মস্থান কিশোরগঞ্জ জেলায়। সে জাফলংয়ে দীর্ঘদিন যাবত বসবাস করে সাংবাদিকতার পরিচয় ও বর্তমান জাফলং ফটোগ্রাফার স্টুডিও মালিক সমিতির সাধারণ সম্পাদক এসব পদবীর বিস্তার দেখিয়ে সে সীমান্তে চোরাকারবারীদের কাছ থেকে বিভিন্ন সময় প্রশাসনের নাম ভাঙ্গিয়ে চাদাঁবাজি করে আসছে।


বিজিবি’র জাফলং সংগ্রাম ক্যাম্প ৪৮ ব্যাটালিয়নের ক্যাম্প কমান্ডার জানান, দীর্ঘদিন থেকে সীমান্ত দিয়ে অবৈধভাবে ওই যুবক ভারতে যায় এবং বাংলাদেশে প্রবেশ করে। এছাড়াও বিভিন্ন সময় সে চোরাকারবারি ও মাদক ব্যবসায়ীদের দেশ থেকে ভারতে যাতায়াতে সহযোগিতা করে  এবং প্রশাসনের নাম ভাঙ্গিয়ে দৈনিক হাতিয়ে নেয় লক্ষ লক্ষ টাকা। গোপন সংবাদের ভিত্তিতে সংগ্রাম বিজিবির টহল দল শনিবার তাকে ভারতীয় রুপিসহ আটক করে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ওই যুবকের সাথে ভারতীয় রুপি আছে বলে নিশ্চিত হয় বিজিবি'র টহল সদস্যরা। আটক যুবক বিজিবিকে জানায়, সে সীমান্তে চোরাচালানের সঙ্গে জড়িত এবং ভারতের চোরাচালানের টাকা লেনদেনের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে প্রবেশ করতে যায় এবং দৈনিক চোরাকারবারি ও মাদক ব্যবসায়ীদের কাছ থেকে টাকা উত্তোলন করতে ঐখানে অবস্থান করে‌ তখন টহলরত বিজিবি সন্দেহ হলে তাকে আটক করে। পরে তাকে সংগ্রাম ক্যাম্পের বিজিবি গোয়াইনঘাট থানায় হস্তান্তর করা হয়। এ বিষয়ে জানতে গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর তদন্ত ওসি ওমর ফারুকের সাথে আলাপ করলে তিনি জানান, বিজিবি'র আটক করা আসামি মো. আবু সালাম আজাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে ও ভারতীয় চোরাকারবারি ও ভারতীয় ৪ হাজার রুপি থাকায় একটি মামলা হয়েছে। তাকে আগামীকাল রবিবার সকালে সিলেট জেল হাজতে পাঠানো হবে।