বন্যার্তদের পাশে মিটামইন সদর ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট শরীফ কামাল

দৈনিক আমাদের মাতৃভূমি
২০ জুন ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন
Link Copied!

মহর আলী, বিশেষ প্রতিনিধি

ভারত থেকে নেমে আসা পানি ও টানা ভারী বর্ষনে প্লাবিত হচ্ছে, কিশোরগঞ্জের হাওরের নিম্নাঞ্চল মিঠামইন সদর ইউনিয়নের প্রত্যেকটি গ্রাম। ইতোমধ্যে বন্যার পানি প্রবেশ করছে প্রায়ই ৬ থেকে ৮ হাজার ঘরে। তলিয়ে যাচ্ছে ঘরবাড়ি, এতে করে গরু,ছাগল,গবাদি পশু, নিয়ে মানুষ বিপাকে।খাবার পানির সংকটের কারণে ইতি মধ্যেই রোগবালাই  দেখা দিয়েছে।

কিশোরগঞ্জ জেলার মিঠামইন ৭টি ইউনিয়নে প্রায় ৭০% গ্রাম বন্যার পানিতে তলিয়ে গেছে। গ্রামের মানুষ আশ্রয় নিয়েছে রাস্তায় ও পার্শ্ববর্তী গ্রামের উচ্চ স্থানে এবং স্থানীয় সরকারি উচ্চ বিদ্যালয় এবং প্রাইমারি বিদ্যালয়ে। মিঠামইন উপজেলার ১নং সদর ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট শরীফ কামাল নিজেই দেখা করতে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত  মানুষের খোঁজ খবর নিচ্ছেন এবং তাদের জন্য নিজ অর্থায়নে শুকনা খাবার বিতরণ করছেন।

আজ ২১ জুন রোজ মঙ্গলবার মিটামইন ইউনিয়নের  গ্রাম থেকে বাজার পর্যন্ত বিভিন্ন গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত  মানুষের মধ্যে তিনি নৌকা নিয়ে খাবার বিতরণ করেন। মিটামইন সদর ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট শরীফ কামাল  জানান, তিনি গত তিনদিন ধরে নিজ অর্থায়নে নৌকা করে বন্যায় ক্ষতিগ্রস্ত  মানুষের বাড়ি বাড়ি গিয়ে সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা  রাখছেন, এবং তাদেরকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছেন। তিনি আরও জানান, এলাকাবাসীর জন্য ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়  কে লিখিতভাবে বন্যায় ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদানের আবেদন পাঠিয়েছেন।সরকারী আমলা রাজনীতিবিদ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের  সহযোগিতা পেলে সবাইকে সাহায্য ও পরিস্থিতির মোকাবেলা করা সম্ভব। এবং সকলকে আর্তমানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান করেন।